Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website আজ জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। – মুক্তির কথা নিউজ
বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
Home / জাতীয় / আজ জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

আজ জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

আজ ১৭ মে ২০২০ রবিবার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।
বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, সমৃদ্ধ বাংলাদেশের রূপকার, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ আজ ১৭ মে ২০২০ রবিবার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।
বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, সমৃদ্ধ বাংলাদেশের রূপকার, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস।
ঠিক এমনি ক্রান্তিলগ্নে ১৯৮১ সালের ১৪, ১৫, ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে দেশমাতৃকার মুক্তির সংগ্রামে নেতৃত্ব দেওয়ার পবিত্র দায়িত্ব অর্পণ করা হয় জাতির পিতার কন্যার হাতে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বকে ভয় পায় ঘাতকগোষ্ঠী। খুনি সামরিক জান্তা জিয়াউর রহমান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে স্বদেশে প্রত্যাবর্তন করতে না দেওয়ার জন্য সব ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। সকল প্রতিবন্ধকতা উপেক্ষা করে ১৯৮১ সালে ১৭ মে জননেত্রী শেখ হাসিনা বাংলার মাটিতে ফিরে আসেন। আল্লাহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সু-সুস্থ ও দীর্ঘায়ু দান করুন।(আমিন) দেশরত্ন শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস।
ঠিক এমনি ক্রান্তিলগ্নে ১৯৮১ সালের ১৪, ১৫, ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে দেশমাতৃকার মুক্তির সংগ্রামে নেতৃত্ব দেওয়ার পবিত্র দায়িত্ব অর্পণ করা হয় জাতির পিতার কন্যার হাতে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বকে ভয় পায় ঘাতকগোষ্ঠী। খুনি সামরিক জান্তা জিয়াউর রহমান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে স্বদেশে প্রত্যাবর্তন করতে না দেওয়ার জন্য সব ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। সকল প্রতিবন্ধকতা উপেক্ষা করে ১৯৮১ সালে ১৭ মে জননেত্রী শেখ হাসিনা বাংলার মাটিতে ফিরে আসেন। আল্লাহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সু-সুস্থ ও দীর্ঘায়ু দান করুন।(আমিন)

আজ ঐতিহাসিক ১৭ মে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৮১ সালের এই দিনে বঙ্গবন্ধু বিহীন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় আলো হাতে আঁধারের কান্ডারী হয়ে স্বদেশে এসে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেছেন বলেই আজ বাংলাদেশ আওয়ামী লীগ এই উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং সর্ববৃহৎ রাজনৈতিক দল।জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু কন্যা আজ বিশ্ব সেরা সরকার প্রধান।সবাই জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। দেশরত্ন শেখ হাসিনা ভাল থাকলেই ভাল থাকবে আমাদের প্রিয় বাংলাদেশ এবং নিশ্চিন্তে ও নির্বিঘ্নে ঘুমাতে পারবে দেশের জনগণ।
খালি পা, ভেজা শাড়ি আর সব হারানোর বেদনাকে সাথে নিয়ে সেই যে পথ চলা শুরু করলেন আর থামলেনই না! ১৯৮১ সালের ১৭ মে, ক্রান্তি কালের কান্ডারি হয়ে শুরু হওয়া বন্ধুর পথের সে যাত্রা গ্রেনেড, গুলি কিংবা বোমার বাঁধাকে তুচ্ছ করে এগিয়ে গিয়েছে দুর্বার, থামেনি এক মুহুর্তের জন্যেও।

এমনই ইস্পাত কঠিন অথচ মমতাময়ী হৃদয় নিয়ে আমাদেরকে আগলে রাখুন সবসময়।

About admin

Check Also

নারায়নগঞ্জ থেকে বি এন পি প্রতিরোধ আন্দোলন শুরু করলাম-ওবায়দুল কাদের।।

ডেস্ক রিপোর্টঃ (কে জামান) নারায়নগঞ্জ ২৩ অক্টোবর ২০২২ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ …

জননেত্রী শেখ হাসিনার জন্ম দিবসের অনুষ্ঠানে -এড.লায়েকুজ্জামান।

অনলাইন ডেস্ক( তালহা): ঢাকা,বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ,,কেন্দ্রীয় কমিটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম …

বাংলাদেশ ভ্যাট প্রফেসনালস ফোরামের সাধারন সভা অনুষ্ঠিত।

অনলাইন ডেস্ক(কে জামান)-ঃ ঢাকা,বাংলাদেশ ভ্যাট প্রফেশনাল ফোরাম এর ১৩তম সাধারন সভা ১৯ আগষ্ট ২০২২ শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *