Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website আজ ২য় টেস্টে মুখমুখি হবে ইংল্যান্ড উইন্ডিজ – মুক্তির কথা নিউজ
বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
Home / খেলা-ধুলা / আজ ২য় টেস্টে মুখমুখি হবে ইংল্যান্ড উইন্ডিজ

আজ ২য় টেস্টে মুখমুখি হবে ইংল্যান্ড উইন্ডিজ

১৬ জুলাই ২০২০ ,তালহা জামানঃ

দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন। উৎফুল্লচিত্তে ইংল্যান্ড শিবিরে ফেরার কথা জো রুটের। কিন্তু ইংল্যান্ড অধিনায়ক ফিরেছেন বিস্তর চাপ মাথায় নিয়ে। একে তো সিরিজে পিছিয়ে পড়েছে দল। আজ শুরু ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট না জিতলে সিরিজ হাত ফসকে যাবে। ৩২ বছরে এই প্রথম ঘরের মাঠে উইন্ডিজের কাছে হারের লজ্জা পেতে হবে ইংল্যান্ডকে। আর দ্বিতীয় চাপটা হলো ভঙ্গুর ব্যাটিংলাইনের হাল ধরা। ব্যাটিং ব্যর্থতার কারণেই সাউদাম্পটন টেস্টে হেরেছিল স্বাগতিকরা। ওল্ড ট্র্যাফোর্ডে এই দিকটি না শুধরালে ৩২ বছরের সাফল্যের ইতিহাস শেষ হয়ে যাবে ইংল্যান্ডের।

উল্টো অবস্থা জেসন হোল্ডারের। ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলকে প্রথম টেস্ট জিতিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক। আত্মবিশ্বাসের দিক থেকে ইংল্যান্ডের তুলনায় এগিয়ে দলটি। এই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে স্যার ভিভ রিচার্ডসের পর প্রথম অধিনায়ক হিসেবে ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিততে চান জেসন হোল্ডার।

এই উইন্ডিজের কাছে কোনো দেশের বাইরে কোনো সিরিজের প্রথম টেস্টে জিতে মাঠে নামা একদম নতুন অভিজ্ঞতা। বাংলাদেশ, জিম্বাবুয়ে ও আফগানিস্তান বাদে টেস্ট আঙ্গিনার শীর্ষ কোনো দলের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে প্রথম টেস্ট জিতেছিল সেই ১৩ বছর আগে। অন্যদিকে ইংল্যান্ডের কাছে প্রথম টেস্টে হেরে সিরিজের দ্বিতীয়টি নিয়ম হয়ে গেছে। সর্বশেষ ৫ সিরিজেই প্রথম টেস্ট হেরেছে। এক কথায় উইন্ডিজের জন্য যা নতুন ইংল্যান্ডের জন্য তা পুরনো।

সাউদাম্পটন টেস্টের দল নিয়েই সন্তুষ্টচিত্তে মাঠে নামতে পারে উইন্ডিজ। তবে স্বাগতিক দলে একাধিক বদল আসছে। রুট তো ফিরলেনই। ফর্মহীন জো ডেনলিকে ছেঁটে ফেলা নির্বাচকদের জন্য সুবিধাই করেছে। স্টুয়ার্ট ব্রডও ফিরবেন নিশ্চিত। গত অ্যাশেজে ২৬ উইকেট পাওয়া ব্রডকে এই টেস্টেও বাইরে রাখার ভুল করবে না ইংলিশরা। সেক্ষেত্রে প্রথম টেস্টে দুই ইনিংসেই বলার মতো কিছু করতে না পারা মার্ক উডকে জায়গা ছেড়ে দিতে হবে। আরেকটি বদল নিয়ে চিন্তায় ইংল্যান্ড। স্পিনিং অলরাউন্ডার ডম বেসের জায়গায় জ্যাক লিচকে খেলানো হবে কিনা সেটা নিশ্চিত করতে পারেনি স্বাগতিক শিবির।

About admin

Check Also

চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় তামিম ইকবালে

বুক ভরা বেদনা,চোখে টলটলে অশ্রু এবং অভিমানে, নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারেরই ইতি টানলেন বাংলাদেশের হয়ে সর্বচ্চ …

তবেকি আবারো চেন্নাইকে শিরোপা জিতাবেন ধোনি!

২৫ মে ২০২৩,নিজস্ব প্রতিবেদকঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ফাইনাল মানেই যেনো চেন্নাই সুপার কিংস বনাম …

দল গঠনের পরিক্ষা নিরিক্ষায় কতটুকু সফল বাংলাদেশ!

২৪ মে ২০২৩, নিজস্ব প্রতিবেদকঃ জয় নিয়েই ইংল্যান্ড থেকে দেশে ফিরছে বাংলাদেশ।আয়ারল্যান্ড এর বিপক্ষে সিরিজে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *