Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website লুইস সুয়ারেজের একমাত্র গোলে জিতল বার্সেলোনা – মুক্তির কথা নিউজ
বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
Home / খেলা-ধুলা / লুইস সুয়ারেজের একমাত্র গোলে জিতল বার্সেলোনা

লুইস সুয়ারেজের একমাত্র গোলে জিতল বার্সেলোনা

কাতালানের একই শহরের দুই ক্লাব বার্সেলোনা ও এস্পানিওল। দুদলের ম্যাচকে ‘কাতালান ডার্বি’ বলা হয়। তবে ডার্বির মতো উত্তেজনা কখনই ছড়াতে পারে না দল দুটির এই অসম লড়াই। প্রায় প্রতিবারই সাফল্যে শেষ করে বার্সেলোনা। তবে বুধবার বার্সেলোনাকে সহজে জিততে দেয়নি এস্পানিওল। তাতেও লাভ হয়নি শেষ পর্যন্ত। লুইস সুয়ারেজের একমাত্র গোলে জিতে এস্পানিওলকে রেলিগেশনে পাঠিয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা।

বুধবারের জয়ে শিরোপা ধরে রাখার ক্ষীণ আশা জিইয়ে রেখেছে বার্সেলোনা। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে তারা (১ পয়েন্ট)। মৌসুমে আর তিন ম্যাচ বাকি বার্সার, রিয়ালের চারটি। এই সময়ে লা লিগার উত্তেজনা বাড়িয়ে দিতে পারে আজকের ম্যাচে আলাভেসের কাছে রিয়াল যদি হারে। কিন্তু রিয়াল জিতে গেলে ব্যবধান সেই চারই থাকবে, যেমনটা ছিল বুধবার বার্সেলোনার বুধবারের জয়ের আগে। সেক্ষেত্রে পরের দুম্যাচে জিতলে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করবে মাদ্রিদ জায়ান্টরা।

বার্সার জয়ের নায়ক সুয়ারেজ বলছেন, নিজেদের কাজটা আগে ঠিকঠাক করতে হবে তাদের, ‘বাকি তিন ম্যাচে আমাদের জিততে হবে। মাদ্রিদ অবশ্যই তাদের কাজ করবে, তবে ওরা পয়েন্ট হারালে সেই সুযোগটা নিতে হবে আমাদের।’

বার্সেলোনার মাঠে দুদলের সতর্ক লড়াই দ্বিতীয়ার্ধে উত্তেজনা ছড়িয়ে দেয়। বার্সার আনসু ফাতি ও এস্পানিওলের পল লোজানোকে ৫০ ও ৫৩ মিনিটে লালকার্ডে মাঠ ছাড়তে হয়। ঘটনার পরপরই গোল পেয়ে যায় বার্সা। এস্পানিওলের ডি বক্সে অ্যান্তোইন গ্রিজমানের ব্যাকহিল পাসটি ছিল লিওনেল মেসির জন্য। সঙ্গে এস্পানিওল ডিফেন্ডার থাকায় পাসটি মিস করেন মেসি। তবে পেছনেই থাকা সুয়ারেজ বল ফাঁকা অবস্থায় পেয়ে সহজ শটে গোল করেন, যা শেষ পর্যন্ত জয়সূচক গোল হয়ে দাঁড়ায়।

এস্পানিওলের অতিমাত্রায় রক্ষণাত্মক কৌশল তাদের কাজটা কঠিন করে দেয় বলে ম্যাচ শেষে জানিয়েছেন বার্সা কোচ কিকি সেতিয়েন। তবে নিজেদের পারফরমও যে পরিপূর্ণ ছিল না তা স্বীকার করেছেন তিনি, ‘আমরা আজ খুব একটা ভালো খেলিনি। তবে এস্পানিওলও অতিমাত্রায় রক্ষণাত্মক কৌশল নিয়েছিল। নিজেদের অর্ধে তারা বেশি টাইট এবং জমাট থেকে খেলেছে। এজন্য গোলের সুযোগ বের করা আমাদের জন্য কঠিন ছিল।

About admin

Check Also

চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় তামিম ইকবালে

বুক ভরা বেদনা,চোখে টলটলে অশ্রু এবং অভিমানে, নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারেরই ইতি টানলেন বাংলাদেশের হয়ে সর্বচ্চ …

তবেকি আবারো চেন্নাইকে শিরোপা জিতাবেন ধোনি!

২৫ মে ২০২৩,নিজস্ব প্রতিবেদকঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ফাইনাল মানেই যেনো চেন্নাই সুপার কিংস বনাম …

দল গঠনের পরিক্ষা নিরিক্ষায় কতটুকু সফল বাংলাদেশ!

২৪ মে ২০২৩, নিজস্ব প্রতিবেদকঃ জয় নিয়েই ইংল্যান্ড থেকে দেশে ফিরছে বাংলাদেশ।আয়ারল্যান্ড এর বিপক্ষে সিরিজে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *