Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website সীমান্তে ২০ সেনা হত্যা: জবাব দেওয়া শুরু করল ভারত – মুক্তির কথা নিউজ
বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
Home / আন্তর্জাতিক / সীমান্তে ২০ সেনা হত্যা: জবাব দেওয়া শুরু করল ভারত

সীমান্তে ২০ সেনা হত্যা: জবাব দেওয়া শুরু করল ভারত

২৫ জুন, ২০২০ sayem siraj

চীনের বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ নিল ভারতের কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, কলকাতাসহ দেশের সমস্ত বিমানবন্দর ও স্থলবন্দরে চীনা পণ্য খালাসে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির কাস্টমস। লাদাখে চীনা আগ্রাসনের জবাবেই এই পদক্ষেপ নিল ভারত।

জানা গেছে, বর্তমানে ৩৫ কোটি রুপি মূল্যের ৪০ টন চীনা পণ্য কলকাতায় আটকে রয়েছে। কলকাতা বিমানবন্দর হয়ে চীন থেকে আসা ১৮ হাজার টন পণ্যের ৬৫ শতাংশই চীন থেকে আমদানি করা। এগুলোর মধ্যে বেশিরভাগই ইলেক্ট্রনিক্স পণ্য, কাপড়, সুগন্ধি দ্রব্য, যন্ত্রাংশ ও প্লাস্টিকের বস্তু।

লকডাউন চলাকালীন হংকং, শেনঝেনসহ চীনের অন্যান্য প্রান্ত থেকে পিপিই কিট নিয়ে একাধিক বিমান কলকাতায় আসে।  কার্গো বিভাগের এক কর্মকর্তার কথায়, চীনা পণ্যের উপর নিষেধাজ্ঞা জারি হলে সাময়িকভাবে কিছুটা ক্ষতি হবে কলকাতা বিমানবন্দরের।

উল্লেখ্য, কয়েকদিন আগেই অর্থনীতির ময়দানে বেইজিংকে কুপোকাত করতে ৩ হাজার চীনা পণ্য বয়কট করার ডাক দিয়েছিল ‘The Confederation of All India Traders’ (CAIT)। বয়কট করা জিনিসের এই তালিকায় রয়েছে–টেক্সটাইল, বিল্ডার হার্ডওয়্যার, ফুটওয়্যার, গারমেন্টস, রান্নাঘরের জিনিস, লাগেজ, হ্যান্ড ব্যাগ, কসমেটিক্স , গিফট, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স জিনিসপত্র।  বর্তমানে চীন থেকে ভারতে প্রতি বছর ৫ লাখ ২৫ হাজার কোটি টাকার পণ্য আমদানি করা হয়৷ ভারতে সস্তা জিনিসের বাজারের কথা মাথায় রেখে এই পণ্য বিক্রি করা হয়৷ ২০২১ সালের মধ্যে চীন থেকে প্রায় ১ লাখ কোটি টাকার পণ্য আমদানি কমিয়ে ফেলার লক্ষমাত্রা নিয়েছে সংগঠনটি। সূত্র: সংবাদ প্রতিদিন

 

 

About admin

Check Also

তুরস্কে প্রতিনিধি পাঠাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন।

২৪ মে ২০২২,অনলাইন ডেস্কঃ তুরস্কে নিজেদের প্রতিনিধিদের পাঠাতে যাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন। ন্যাটোতে যোগ দেওয়ায় …

উত্তর কোরিয়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে জ্বরে মৃতের সংখ্যা

১৫ মে ২০২২ অনলাইন ডেস্কঃ উত্তর কোরিয়ায় জ্বরে আক্রান্ত হয়ে রবিবার আরও ১৫ জনের মৃত্যু …

রুশ সৈন্যরা তাদের মাতৃভূমিকে রক্ষা করছেঃ পুতিন

১০ মে ২০২২,অনলাইন ডেস্কঃ রাশিয়ার বিজয় দিবসে দেয়া ভাষণে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পূর্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *