Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website বাজেট অধিবেশনে উপস্থিত সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া‘বঙ্গবন্ধুর কোটপিন’ ছিল না কারও – মুক্তির কথা নিউজ
সোমবার , সেপ্টেম্বর ১৬ ২০২৪
Home / জাতীয় / বাজেট অধিবেশনে উপস্থিত সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া‘বঙ্গবন্ধুর কোটপিন’ ছিল না কারও

বাজেট অধিবেশনে উপস্থিত সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া‘বঙ্গবন্ধুর কোটপিন’ ছিল না কারও

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বছরে গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করা হয়েছে। বাজেট অধিবেশনে উপস্থিত সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগো সংবলিত ব্যাজ (কোটপিন) সরকারি দলের কারও বুকে দেখা যায়নি। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বুকেও ছিল না ব্যাজটি। ব্যাজ ছিল না স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীরও।

সরকারি দলের ট্রেজারি বেঞ্চে প্রধানমন্ত্রী ছাড়া অর্থমন্ত্রী মুস্তফা কামাল, বেগম মতিয়া চৌধুরীসহ তিনজন সাংসদকে বসতে দেখা যায়, যাদের কারও বুকে দেখা যায়নি। ব্যাজ ছিল না সরকারি দলের চিফ হুইফ নূর-ই আলম চৌধুরী লিটন ও হুইপ আতিকুল ইসলাম আতিকের। আইনমন্ত্রী আনিসুল হক, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকসহ গুরুত্বপূর্ণ কোনো মন্ত্রীর বুকেই ব্যাজ দেখা যায়নি। অধিবেশনে উপস্থিত অন্য সংসদ সদস্যদের বুকেও ছিল না ব্যাজটি।

এ ব্যাজ বুকে ধারণ করার বাধ্যবাধকতা না থাকলেও জন্মশতবার্ষিকী উদযাপনের বছরের এ বাজেট উপস্থাপনে উপস্থিত সবার বুকে থাকলে বিষয়টা অন্যরকম মাত্রা পেত বলে মনে করছেন অনেকে। তারা বলছেন, বিষয়টি খেয়ালে রেখে সবার বুকে ব্যাজ ধারণ করা উচিত ছিল, তাতে বাজেট অধিবেশনে জন্মশতবার্ষিকী উদযাপনের এক ধরনের আমেজও পাওয়া যেত। এ প্রসঙ্গে কথা হয়েছে কয়েকজন সংসদ সদস্যের সঙ্গে। দেশ রূপান্তরকে তাদের একজন বলেন, ‘লোগো সংবলিত কোটপিন সংসদ সচিবালয় থেকে আমাদের সরবরাহ করা উচিত ছিল। সংসদ থেকে তা করা হয়নি; উদযাপন কমিটিও সরবরাহ করতে পারত। কিন্তু কেউই সরবরাহ করেনি। আবার আমাদেরও অনেকের মনে ছিল না। তাই কোটপিনটা লাগানো হয়নি।’ এটা তাদের ‘অনিচ্ছাকৃত ভুল’ বলে জানান তারা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বছর হিসেবে এ বছর বিভিন্ন গণমাধ্যমে লোগো ব্যবহার করা হচ্ছে। সড়ক, মহাসড়কসহ গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি ভবনে এই লোগো প্রদর্শন করা আছে। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতানেত্রীদেরই এই লোগো কম ব্যবহার করতে দেখা যাচ্ছে। যেখানে জন্মশতবার্ষিকীর বছর শুরুর দিন থেকে এ পর্যন্ত এই ব্যাজ ধারণ করা এক দিনও বাদ দেননি বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর এ বছর ঘটা করে উদযাপনের কথা থাকলেও করোনাভাইরাস মহামারীর কারণে কোনো কর্মসূচিই সেভাবে করা হচ্ছে না।

About admin

Check Also

নারায়নগঞ্জ থেকে বি এন পি প্রতিরোধ আন্দোলন শুরু করলাম-ওবায়দুল কাদের।।

ডেস্ক রিপোর্টঃ (কে জামান) নারায়নগঞ্জ ২৩ অক্টোবর ২০২২ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ …

জননেত্রী শেখ হাসিনার জন্ম দিবসের অনুষ্ঠানে -এড.লায়েকুজ্জামান।

অনলাইন ডেস্ক( তালহা): ঢাকা,বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ,,কেন্দ্রীয় কমিটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম …

বাংলাদেশ ভ্যাট প্রফেসনালস ফোরামের সাধারন সভা অনুষ্ঠিত।

অনলাইন ডেস্ক(কে জামান)-ঃ ঢাকা,বাংলাদেশ ভ্যাট প্রফেশনাল ফোরাম এর ১৩তম সাধারন সভা ১৯ আগষ্ট ২০২২ শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *