Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) বক্তব্য দায়িত্ব ও কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। – মুক্তির কথা নিউজ
সোমবার , সেপ্টেম্বর ১৬ ২০২৪
Home / জাতীয় / দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) বক্তব্য দায়িত্ব ও কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) বক্তব্য দায়িত্ব ও কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

১৯ জুন, ২০২০ , তালহা জামান

দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) বক্তব্য দায়িত্ব ও কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে দেওয়া এক ভিডিও বার্তায় এ মন্তব্য করেন তিনি।

সমন্বয়হীন,অযাচিত বক্তব্য থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার যখন দিন-রাত পরিশ্রম করে মানুষের মনোবল চাঙ্গা রাখার জন্য নিয়মিত প্রয়াস চালিয়ে যাচ্ছেন। করোনা যোদ্ধাদের প্রতিনিয়ত সাহস দিচ্ছেন।’

‘তখন স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কোনো কোনো কর্মকর্তার করোনার আয়ুষ্কাল নিয়ে অদূরদর্শী ও কাণ্ডজ্ঞানহীন বক্তব্য জনমনে হতাশা তৈরি করছে’ যোগ করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি এ ধরনের সমন্বয়হীন ও দায়িত্বজ্ঞানহীন বক্তব্য থেকে নিজেদের বিরত রাখার অনুরোধ জানাচ্ছি। স্পর্শকাতর এ সময় দায়িত্বশীল পদে থেকে কারও দায়িত্বজ্ঞানহীন বক্তব্য রাখা মোটেও সমীচীন নয়।’

প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অংশ নিয়ে বলেন, করোনাভাইরাস পরিস্থিতি এক, দুই বা তিন মাসে শেষ হবে না। এটি দুই থেকে তিন বছর ধরে চলতে পারে, যদিও সংক্রমণের মাত্রা একই হারে নাও থাকতে পারে।

প্রশাসনকে সহযোগিতা করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের আশার শেষ ঠিকানা, চেতনার বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত নিরলস পরিশ্রম করছেন। তার সিদ্ধান্ত বাস্তবায়নের নেতাকর্মীরা অতীতের মতো সাহসী ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।’

এলাকাভিত্তিক লকডাউনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, জোন ভিত্তিক লকডাউনের সিদ্ধান্তের পরপরই দ্রুত এবং কার্যকরভাবে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে।

লকডাউন এলাকার জনগণের প্রতি আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, যেসব এলাকার লকডাউন করা হবে, সে সকল এলাকার জনসাধারণকে পরিস্থিতি বুঝে মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, প্রতিদিন ক্রমবর্ধমান এই সংক্রমণ পরিস্থিতিতে আমাদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এ সংকট কাটিয়ে উঠবো, ইনশা আল্লাহ।

এ সময় খুলনায় চিকিৎসক হত্যার সঙ্গে জড়িতদের বিচারের মুখোমুখি করার প্রতিশ্রুতি দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ সংকটে ফ্রন্টলাইনে কর্মরত যোদ্ধাদের অনেকেই নিজেকে দেশ ও জাতির সেবায় উৎসর্গ করেছেন। এমন পরিস্থিতিতে খুলনায় একজন চিকিৎসক হত্যা অত্যন্ত দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত।

About admin

Check Also

নারায়নগঞ্জ থেকে বি এন পি প্রতিরোধ আন্দোলন শুরু করলাম-ওবায়দুল কাদের।।

ডেস্ক রিপোর্টঃ (কে জামান) নারায়নগঞ্জ ২৩ অক্টোবর ২০২২ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ …

জননেত্রী শেখ হাসিনার জন্ম দিবসের অনুষ্ঠানে -এড.লায়েকুজ্জামান।

অনলাইন ডেস্ক( তালহা): ঢাকা,বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ,,কেন্দ্রীয় কমিটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম …

বাংলাদেশ ভ্যাট প্রফেসনালস ফোরামের সাধারন সভা অনুষ্ঠিত।

অনলাইন ডেস্ক(কে জামান)-ঃ ঢাকা,বাংলাদেশ ভ্যাট প্রফেশনাল ফোরাম এর ১৩তম সাধারন সভা ১৯ আগষ্ট ২০২২ শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *