Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website জাতির পিতার সাংবাদিকতার সঙ্গে একটা সম্পর্ক ছিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা – মুক্তির কথা নিউজ
রবিবার , সেপ্টেম্বর ৮ ২০২৪
Home / জাতীয় / জাতির পিতার সাংবাদিকতার সঙ্গে একটা সম্পর্ক ছিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতির পিতার সাংবাদিকতার সঙ্গে একটা সম্পর্ক ছিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

২৫ অক্টবর ২০২০, অনলাইন ডেস্কঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকতার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার সাংবাদিকতার সঙ্গে একটা সম্পর্ক ছিল। সেদিক থেকে আমি দাবি করতে পারি– আমিও সাংবাদিক পরিবারেরই একজন সদস্য। সেভাবেই আমি আপনাদের দেখি।

রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা রিপোর্টার্স ইউনিটির রজতজয়ন্তীর অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

সাপ্তাহিক মিল্লাত, দৈনিক ইত্তেহাদ ও দৈনিক ইত্তেফাকের সঙ্গে বঙ্গবন্ধুর জড়িত থাকার কথা এবং তার বাংলার বাণী প্রতিষ্ঠা করার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, জাতির পিতার কন্যা হিসেবে আমি নিজেকে ‘সাংবাদিক পরিবারের একজন’ বলেই মনে করি।

জাতির জনকের স্মৃতি রোমন্থন করে তার কন্যা বলেন, তিনি (বঙ্গবন্ধু) যখন কলকাতায় পড়াশোনা করতেন, তখন একটা পত্রিকা বের করা হয়েছিল সাপ্তাহিক মিল্লাত, তার সঙ্গে উনি জড়িত ছিলেন। সেটি বেশি দিন চলেনি। এর পর ইত্তেহাদ নামে একটি পত্রিকা বের হয়। সেই পত্রিকার সঙ্গে তিনি ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। এর পর পাকিস্তান হওয়ার পর যখন সবাই বাংলাদেশে চলে আসে, তখন ইত্তেফাক বের করা হয়। সেখানেও কিন্তু বঙ্গবন্ধু ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। আবার আওয়ামী লীগের জন্য আরেকটি পত্রিকা তিনি বের করেছিলেন ‘নতুন দিন’ নামে। পরে জাতির পিতা সাপ্তাহিক বাংলার বাণী বের করেন।

‘১৯৫৮ সালে মার্শাল লর পর তিনি যখন গ্রেফতার হন, এর পর উনি যখন মুক্তি পান, সেই ১৯৬১ সালের দিকে, তখন থেকেই কিন্তু এই সাপ্তাহিক বাংলার বাণী বের করেন।’

সাংবাদিকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানবকল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সাংবাদিকতা যেন ‘নীতিহীন’ না হয়।

সরকারপ্রধান গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা নিশ্চয় দায়িত্বশীলতা নিয়ে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে, মানুষের কল্যাণের কথা চিন্তা করে কাজ করবেন।

About admin

Check Also

বঙ্গবন্ধু পাঠাগার এর উদ্যোগে বন্দরে পল্লীগ্রামে কম্বল বিতরন করলেন-ভিপি বাদল।

ডেস্ক রির্পোট(তালহা):নারায়নগঞ্জে, বন্দর উপজেলায়, ২৮ ই ডিসেম্বর বুধবার বিকেল ৪ ঘটিকায় মুছাপুর ইউনিয়ন ৮ নং …

টানা ৪র্থ বার আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য হলেন-আল্লামা ড.খন্দকার গোলাম মওলা নকশেবন্দী।

ডেস্ক রির্পোটঃ বাংলাদেশ আওয়ামী লীগের ২২ তম জাতীয় সম্মেলনে পুনরায় একটানা ৪র্থ বারের মতো বাংলাদেশ …

ভিপি বাদল এর জন্য শুকরানা দোয়া মাহফিল করলেন নাসিক ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগ।।

তালহা জামান,ষ্টাফ রির্পোটঃ নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা এ্যাড. আবু হাসনাত মোঃ শহিদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *