Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website Visit Official Website ইসরাইলি পরিকল্পনাকে থামিয়ে দিয়েছেন ট্রাম্পঃইসরাইলি পার্লামেন্টেরস্পিকার আব্রাহাম বর্গ – মুক্তির কথা নিউজ
বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
Home / আন্তর্জাতিক / ইসরাইলি পরিকল্পনাকে থামিয়ে দিয়েছেন ট্রাম্পঃইসরাইলি পার্লামেন্টেরস্পিকার আব্রাহাম বর্গ

ইসরাইলি পরিকল্পনাকে থামিয়ে দিয়েছেন ট্রাম্পঃইসরাইলি পার্লামেন্টেরস্পিকার আব্রাহাম বর্গ

৬/৭/২০২০,তালহা জামানঃ

ইসরাইলি পার্লামেন্টের (নেসেট) সাবেক স্পিকার আব্রাহাম বর্গ বলেছেন, অধিকৃত পশ্চিম তীর সংযুক্তিকরণে ইসরাইলি পরিকল্পনাকে থামিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

একটি ইতালিয়ান দৈনিককে দেয়া এক সাক্ষাৎকারে বর্গ বলেন, সংযুক্তিকরণের পরিকল্পনা বাস্তবায়ন করতে নিষেধ করেছেন ট্রাম্প।এই মুহূর্তে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে পশ্চিম তীর ও জর্ডান উপত্যকা সংযুক্তি বাস্তবায়নের বিষয়ে কোনো প্রকার সহযোগিতা করতে পারবেন না মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

সংযু্ক্তিকরণের পরিকল্পনা বাস্তবায়নের সময় যদি ভিন্ন কোনো দিনে হয় এমন প্রশ্নে তিনি বলেন, সংযুক্তিকরণের বিষয়ে প্রত্যাশা নির্ধারণ করা খুবই কঠিন, অসম্ভব না হলেও, কারণ এই পরিকল্পনায় স্বচ্ছতা নেই, কেউ এর বিস্তারিত জানে না।

নেতানিয়াহু প্রতিশ্রুতি দিয়েছিলেন, ১ জুলাই থেকে জর্ডান উপত্যকা ও অধিকৃত পশ্চিম তীরে সংযুক্তকরণ শুরু করবেন। এর মাধ্যমে ওইসব এলাকায় ইহুদি বসতি স্থাপন করবেন। তবে ইসরাইলি এই পরিকল্পনাকে আন্তর্জাতিকভাবে প্রত্যাখ্যান করা হয়। মার্কিন প্রশাসনের ভিন্নমত ও আন্তর্জাতিক চাপে পরিকল্পনাটি থেমে গেছে বলে ধারণা করা হয়।

আন্তর্জতিক আইনানুযায়ী অধিকৃত পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে ইহুদিবসতি বেআইনি বিবেচনা করা হয়।

About admin

Check Also

তুরস্কে প্রতিনিধি পাঠাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন।

২৪ মে ২০২২,অনলাইন ডেস্কঃ তুরস্কে নিজেদের প্রতিনিধিদের পাঠাতে যাচ্ছে ফিনল্যান্ড ও সুইডেন। ন্যাটোতে যোগ দেওয়ায় …

উত্তর কোরিয়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে জ্বরে মৃতের সংখ্যা

১৫ মে ২০২২ অনলাইন ডেস্কঃ উত্তর কোরিয়ায় জ্বরে আক্রান্ত হয়ে রবিবার আরও ১৫ জনের মৃত্যু …

রুশ সৈন্যরা তাদের মাতৃভূমিকে রক্ষা করছেঃ পুতিন

১০ মে ২০২২,অনলাইন ডেস্কঃ রাশিয়ার বিজয় দিবসে দেয়া ভাষণে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পূর্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *